বাগেরহাটে বিশ্ব অটিজম সচেতনতা দিবস পালন

প্রকাশঃ এপ্রিল ২, ২০১৬ সময়ঃ ৪:৩৭ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৪:৩৭ অপরাহ্ণ

জামাল হোসেন বাপ্পা, বাগেরহাট প্রতিনিধি:

Bagerhat-1

আজ বিশ্ব অটিজম সচেতনতা দিবস। বাংলাদেশে দিবসটি গুরুত্বের সঙ্গে পালন করা হচ্ছে। এরই ধারাবাহিকতায় “অটিজম লক্ষ্য ২০৩০: স্নায়ু বিকাশের ভিন্নতার একীভূত সমাধান” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে খুলনা বাগেরহাটে র‌্যালী ও আলোচনা সভার মধ্য দিয়ে বিশ্ব অটিজম সচেতনতা দিবস পালিত হয়েছে।

শনিবার সকালে বাগেরহাট জেলা সমাজসেবা অধিদপ্তর ও জেলা প্রশাসনের আয়োজনে বাগেরহাট স্বাধীনতা উদ্যানের সামনে থেকে একটি র‌্যালী শুরু হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ
শেষে সাংস্কৃতিক ফাউন্ডেশনে এসে শেষ হয়।

র‌্যালী শেষে বাগেরহাট জেলা প্রশাসক মোঃ জাহাংগীর আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপিস্থিত ছিলেন, মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত
সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এ্যাডভোকেট মীর শওকত আলী বাদশা।

bagerhat
এসময় আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তৃতা রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক ( শিক্ষা ও আইসিটি) মোঃ মোমিনুর রশিদ, সমাজ সেবা অধিদপ্তরের উপ-পরিচালক এম রেজাউল আলম, শিক্ষাবীদ অধ্যাপক মোজাফ্ফর হোসেন, শহর সমাজসেবা কর্মকর্তা মোঃ মনিরুজ্জামান, প্রতিবন্ধী সেবা ও সাহায্যে কেন্দ্রের কনসালট্যান্ট ডাঃ সংগ্রাম কান্তি কুন্ডু প্রমুখ।

বক্তারা অটিজম আক্রান্ত ব্যাক্তিদের অবহেলা না করে তাদের পাশে থেকে সহযোতিার করার আহ্বান জানান।

উল্লেখ্য, ২০০৭ সালের ১৮ ডিসেম্বর জাতিসংঘের সাধারণ অধিবেশনে ২ এপ্রিল দিবসটি পালনের সিদ্ধান্ত হয়। ২০০৮ সাল থেকে বিশ্বব্যাপী দিবসটি পালিত হচ্ছে।

===========

 

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

May 2024
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
20G